কুলাউড়ার দৃষ্টিনন্দন পালের মোড়া সেতু

গত কয়েকমাস আগে হয়ত অনেকেরই জানা ছিলো না যে, কুলাউড়ায় এতো সুন্দর মনোমুগ্ধকর ভ্রমণের জায়গা আছে। কুলাউড়ার একদল তরুণের সম্মিলিত উদ্যোগে তাদের পরিশ্রমে এখন পালের মোড়া এই কুলাউড়া শহরে কারও অজানা নয়। বলতে পারেন কয়েক তরুণ মিলে কীভাবে একটি সেতু তৈরি করতে পারে? ব্যাপারটা মোটেও এরকম নয়। সেতু আগে থেকেই ছিলো তারা সেতুর চারপাশ পরিষ্কার করে, চারা লাগিয়ে জায়গাটাকে পুরো রঙ্গিন করে দিয়েছে।  পরবর্তীতে সোশ্যাল মিডিয়ার কল্যাণে কারোরই অজানা হয়ে থাকেনি।
তো সেদিন আমরাও কয়েকজন মিলে চললাম পালের মোড়া সেতু দেখতে। সেতুটি ভূকশিমইল ইউনিয়নে অবস্থিত। কুলাউড়া সিএনজি স্ট্যান্ড এ যেতেই জিজ্ঞেস করলাম 'মামা, ভুকশিমইল?' - 'হো, উঠেন ' - 'মামা পালের মোড়া নামিয়ে দেবেন' - পাশ থেকে আরেকজন অট্টহাসি দিয়ে বলে উঠলেন - 'পালের মোড়া সেলফি ব্রিজ? দেখার মতো একটা জায়গা '। আমাদের প্রত্যাশার বাইরে উনি প্রশংসা করেই চললেন।

সবথেকে কম খরচে নৌকা চড়ার সুযোগ পাবেন সেখানে। সেতুর চারদিকে গাছগাছালি মুগ্ধই করে তোলে সবাইকে। এই সেতুর পরিচিতি লাভ করায় মানুষের সমাগম হচ্ছে অধিক হারে। ফলে স্থানীয় মানুষদেরও জীবনযাত্রার মান উন্নততর হতে চলেছে। প্রায় সারাদিনই সেখানে মানুষের সমাগম থাকে। বিকালবেলা তো বলার বাহিরে। দেখলে মনে হয় হাকালুকি, টাঙ্গুয়ার হাওর থেকে কম কী।
সেখানকার স্থানীয় মাঝিদের এখন আয় বাড়ছে। ব্যাবসায়ীরাও ক্রেতার সমাগম পাচ্ছে। সব মিলিয়ে বেশ সুন্দর একটা জায়গা। পরবর্তী দিবস গুলোতে যদি এর সঠিক রক্ষণাবেক্ষণ করা হয় তবে এটাও হয়ে উঠতে পারে দেশসেরা ভ্রমণস্পটগুলোর একটি।

Comments

Popular posts from this blog

কুলাউড়ার স্কুল চৌমুহনায় সিএনজির সাথে ট্রাকের সংঘর্ষ | আহত ২ জনের অবস্থা আশংকাজনক

জুড়ীতে কাতার প্রবাসী রুমান খাঁন নিখোঁজ!